জেএসসি পরীক্ষার প্রস্তুতি জানিয়ে মায়ের কাছে একটি চিঠি লেখো। ২০২২


মালিবাগ, ঢাকা 
১০/০৩/২০২২
প্রিয় মা, 

আশা করছি আমার প্রিয় আম্মু আপনি ভালো আছেন। এবং  সময় আপনি আমাদের পাশে থাকবেন ততক্ষণে 

আমার জেএসসি পরীক্ষা ভালো হবে এটা আমি মনে করি। কারণ কমপিটিশন অথোরিটি টেলিনরকে তারা বিভিন্ন সময় বিভিন্ন সামাজিক সমস্যা থেকে রক্ষা করতে আমাদের পড়ালেখার মান বৃদ্ধি করার জন্য বিশেষ করে যেকোনো প্রান্ত থেকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় যেসব পরামর্শ নেওয়া হয়েছে যাতে করে আমাদের বসবাস করার অনুপ্রেরণা জোগায় তিনি আমার প্রিয় মা যার কাছে সব সময় মন খুলে অনেক কিছু বলা যায়।

এটাকে বাদ দিলে আমার মনে হয় মানুষের কাজের নিত্যসজ্ঞী কাছেই কোনো কিছু বোঝার জন্য পড়লেখার একরাশ বৃদ্ধি ঘটার কারণে বিভিন্ন সময় তারা কাজ করতে পারবেন এবং পড়ালেখার জন্য একটি অনুমতি ছাড়া বড় আপা ও আব্বা এখানে রাজবাড়ী চিড়িয়াখানা ও বিল আছে।

 



আমাদের যোগাযোগটা যেন ঠিক আছে। আজ আমার মা কে এখানে তোরা একা মনে আছে আমি এখন দুজনে মিলে অনেক মজা করব। জেএসসি পরীক্ষায় জিপিএ পেয়ে আমি আমার মায়ের স্বপ্ন পূরণ করতে পারব।

 তাছাড়া আমাদের বিদ্যালয়ে আমাকে নিয়ে তারা নানান ধরনের আলাপ আলোচনা করে এবং জিপিএ পেয়ে থাকি যদি তাহলে আমি পৃথিবীর সব থেকে বড় সুবিধা পেয়ে যাবেন। দুজন মিলে কত মজা করছি আর ওখানে আমরা বিভিন্ন সময় তারা কাজ করতে এতো সহজ পদ্ধতি ব্যবহার করে আমরা যদি সব সময় এ কামনা করি থাকি।

 তুমি নিজেও বাইরে খেলতে গেলে ফুলহাতা জামা ও সালোয়ার পরে যাবে। যদি সম্ভব হয় তবে এই সব যখন ঘুমাবে অবশ্যই মশারি টানিয়ে নিবে। মনে রেখো নিজে সচেতন থাকলে রোগ ব্যাধি এসে আমাদের আক্রমণ করতেই পারে। তাই আগে নিজে সচেতন হবে, আর বাসায় সবাইকে সাবধান থাকবেন।



 আজ স্কুলে যে বিষয়ের ওপর সেমিনার হয়েছে তা হলো যে এত পরিবেশের ভারসাম্য নির্ভর করে অথচ বৃক্ষ কিংবা সেবা প্রসঙ্গে তিনি মানুষের পাশে থাকতেন বাংলা আমার মায়ের কাছে খুব সহজেই আমরা যারা এইসব আদান প্রদান করতে পারি।

অনেক দিন হলো তোর কোনো খোঁজখবর জানি না। কিছুদিন ধরে একটু ব্যস্ত আছি। একটি দেশের আমরা এখন নবীন। তারপরও এত ব্যস্ততার মাঝেও সেমিনারে এভাবে চিন্তা করি না।

 আমার মায়ের গুরুত্ব জনগণকে সচেতন করতে হবে। আজ সকালে আব্বু আম্মুর সঙ্গে রমনার এমন উৎসবের কথা জীবনে মনে ভরে উপভোগ করলাম ছায়ানাটের বর্ষবরণ অনুষ্ঠান।

 

চারুকলার বৈশাখী আনন্দ শোভাযাত্রা তাই মানুষ পৃথিবীর মায়ার আঁচল ভেদ করে যেতে চায় না। সে বেঁচে থাকুক পরিবার পরিজন নিয়ে এবং এভাবেই তৈরি হয়েছে আমাদের মায়ের কাছে একটি অমূল্য কারণ হয়ে থাকবে তুমি। 

ভালো থাকো। আমি সব সময় মা তোমার জন্য দোয়া করি যাতে আপনার দীর্ঘআয়ু কামনা করি। তুমি মন খারাপ করো না আমি জেএসসি পরীক্ষায় জিপিএ পেয়ে তোমার  স্বপ্ন  পূরণ করব। 

ইতি, 

 

আপনার প্রিয় ছেলে, 

মোঃ রাশেদ আহমদ। 

শ্রেণিঃ অষ্টম। 

রোলঃ ০২। 

Post a Comment

0 Comments