বাংলাদেশ রেলওয়ে দুর্নীতি প্রতিবাদে মহিউদ্দিন রনির পাশে আছেন ব্যারিস্টার সুমন।

রেলওয়ে দুর্নীতি বিক্ষোভ প্রতিবাদী মহিউদ্দিন রনির পাশে এসে দাঁড়িয়েছেন মানবতার ফেরিওয়ালা ব্যারিস্টার সুমন তিনি বলেছেন আমি তোমার পাশে আছি তুমি প্রতিবাদ করে যাও। ব্যারিস্টার সুমন বলেন রনির এই ঘটনার পরে আপনারা কি ভাবতেছেন ২ লক্ষ টাকা জরিমানা করলে রনি নীরব হয়ে যাবে এটা মনে করার কোনো কারণ নেই কারণ রনির জন্মই হয়েছে ওই সকল লোকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার জন্য যারা সত্যি ১২টা বাজিয়ে দিয়েছেন। 



তারপর ব্যারিস্টার সুমন এর এর মতো মানবতার ফেরিওয়ালা সৎ মানুষের সামনে দাঁড়িয়ে বুকে সাহস আর প্রতিবাদ নিয়ে ভাষণ দেন তিনি বলেন আমি ৪৮ ঘন্টার মধ্যে যদি সঠিক কোনো বিচার না পাই তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা চলে এসে মহা আন্দোলন শুরু করে দিবে তারপর ওদেরকে কেউ আটকাতে পারবেন না। তারা আমাকে কোনোভাবে আমার কোথায় রায় দেয় নাই এখানে আসছি শান্তিপূর্ণ আমার অবস্থা করার জন্য ভাইবোনদের সামনে আঘাত করছে আমি কথা দিয়েছিলাম ধাক্কা দিয়েছে সবটিকে আজকে আমরা ওদের বিরুদ্ধে কাজ করব। 


আজকে তারা দুর্নীতি এমন পর্যায়ে নিয়ে গেছে ওদেরকে মাপ করে দেওয়া যাবে না তাদের বিরুদ্ধে যুদ্ধ করে লড়াই করে আমাদের এই ছয় দফার আন্দোলন করে আমাদের বিজয়ী হতে হবে দুর্নীতি মানুষের এদেশে কোনো ঠাই নাই এদেশ বঙ্গবন্ধুর দেশ স্বাধীন দেশ এদেশের জনগনের টাকা নিয়ে কোনো দুর্নীতি করা যাবে না। আমাদের এখন থেকে হুশিয়ার হতে হবে যেদেশে বা যে জায়গায় দুর্নীতি হবে সাথে সাথে মহিউদ্দিন রনির মতো প্রতিবাদ করতে হবে। 



এটা আমাদের কাম্য আমরা এদের যত সুযোগ দিবো তারা ততোই আমাদের সাথে বাটপারি ধান্দা বা দুর্নীতি করে এদেশের মানুষের কাছ থেকে টাকা লুটিয়ে নিচ্ছে কেউ প্রতিবাদ করার মতো সাহস পাচ্ছে না তারা ভালো করে জানে এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিলে দেখা যাবে আমাদের নিজেদের উপর অনেক সমস্যা দেখা দিবে। দুর্নীতির পাপ এর কারণে রনির পাশে ব্যারিস্টার সুমন কারণ তিনি জানেন বাংলাদেশের অনেক জায়গায় দুর্নীতির শিকার হচ্ছে প্রতিনিয়ত মানুষ সুমন সাহেব বলেন আপনারা লোডশেডিং বা তেলের দাম বলেন সবকিছু আমরা মানিয়ে নিতে পারি। 



কিন্তু জনগনের টাকা তাদের চোখের সামনে দুর্নীতির ঘটনা ঘটাবেন এটা আমরা মানিয়ে নিতে পারি না। ব্যারিস্টার সুমন বলেন আমি কমলাপুর রেলওয়ে স্টেশন আছি আপনারা যদি কেউ আসেন তাহলে বুঝতে পারবেন তাদের অবস্থা দেখলে বুঝতে পারবেন এখানে কত রকমের দুর্নীতি চলতেছে। আসলে আমি রেলওয়ে আসার কারণ আমি মহিউদ্দিন রনির প্রতি সহমর্মিতা প্রকাশ করতে এসেছি আসলে না দেখে থাকতে পারলাম রনির যে সাহস প্রতিভা দেখে আমি না এসে রেলওয়েতে পারলাম না। 



আপনারা হয়ত জানেন আমি বিভিন্ন সময় দুর্নীতি নিয়ে বিভিন্ন জায়গায় প্রতিবাদ আন্দোলন করে থাকি আসলে আমার দেখাদেখি হয়ত এই তরুণ সমাজ বা তরুণ শিক্ষার্থীরা দুর্নীতি প্রতিবাদ না করে থাকতে পারল না তাই রনির সাথে লাখো মানুষ রিনিকে এখন সাপোর্ট করতেছে। ব্যারিস্টার সুমন বলেন জীবনে যা সংগ্রাম করেছি আজকে আমার মতো সাহসী এক যুবক মহিউদ্দিন রনিকে পাইছি। 




আর রনিদের জন্ম কিন্তু একদিনে হয় নাই পেপার যখন শেষ সীমায় চলে যায় দুর্নীতি যখন শেষ সীমায় চলে যায় তখন রনিদের মতো যুবক দুর্নীতি দমন করতে তাদের জন্ম হয়। যে ছেলেটা এখন থাকার কথা ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে ছেলেটা পরীক্ষা হলের থাকার কথা যে ছেলেটার বিসিএস দেওয়ার কথা বড় বড় সরকারি কর্মকর্তা হওয়ার কথা এই ছেলে পুরো বাংলাদেশের রেলওয়ের দায়িত্ব নিয়ে বলছে। 



এখানে দুর্নীতি বাজদের জায়গা না এইসব কথা বলেন ব্যারিস্টার সুমন রনির মহিউদ্দিন রনির সাথে একমত হয়ে। তাই বাংলাদেশের রেলওয়ে দুর্নীতিমুক্ত করার জন্য মহিউদ্দিন রনির পাশে ব্যারিস্টার সুমন এর মানুষ আছেন প্রতিবাদ করে রেলওয়ে দুর্নীতিমুক্ত করতে চান। 

Post a Comment

0 Comments